Tuesday 1 April 2014

ভালোবাসার মালা বদল ♥♪♥


     নূরুন্ নাহার
                                                  
ইদানীং যেখানেই দেখি মানুষ আর জন-
সেখানেই শুনি চুপচাপ গুঞ্জন।
                                
কাকে যেনো ধরবে!
কাকে যেনো মারবে!
                     
ওদেরকে দেখলেই তাই-
ঝোপের আড়ালে লুকিয়ে যাই।
                                 
ওরা যেই সরে যায় ধীরে-
ওমনি স্বস্তির শ্বাস পাই ফিরে।
                  
আমি তখন মনে মনে ধন্য হই-
আর উঁচু ডালে বসা-
হলদে পাখিটির সাথে কথ কই।

ভাই, বন্ধু, প্রিয়জন-
সারাদিন যেনো স্বার্থের পেছনে ছোটে।
তাই ভালোবাসার কথা, মমতার কথা-
সবই যেনো সিকেই ওঠে।

মানুষের পৃথিবী থেকে আমি -
অনেক দূরে সরে গিয়েছি।
আমার ভালোবাসার শেকড়-
সবটুকু উঠিয়ে নিয়ে পাখিদেরকে দিয়েছি।

পাখিরা আমার কথা বোঝে।
সারাদিন মমতায় আমাকে খোঁজে।


১ এপ্রিল ২০১৪ 


নূরুন্ নাহার :: Nurun Nahar

No comments:

Post a Comment